২০২৩ সালে ইংল্যান্ড আসছে, সফরের সূচী ঘোষণা

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ২৭, ২০২২ সময়ঃ ৬:৫১ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫১ অপরাহ্ণ

৬ জানুয়ারী থেকে ১৬ ফ্রেরুয়ারী বিপিএলের ৯ম আসর শেষ হবে। এরপর নতুন বছরে প্রথম বিদেশী দল হিসেবে বাংলাদেশে পা রাখবে ইংল্যান্ড। বিসিবি আজ ২০২৩ সালে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সূচী ঘোষণা করেছে।

২০১৬ সালের পর বাংলাদেশে দর্শকদের ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ অপেক্ষা করছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২০২৩ সালে ইংল্যান্ড সফরের সফরসূচী ঘোষণা করেছে যার মধ্যে তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ রয়েছে। সাদা বলের টেস্ট ম্যাচ ২০১৬ সালের পর ইংল্যান্ড আর বাংলাদেশের বিপক্ষে খেলেনি।

সফরের ওডিআই সিরিজে প্রথম দুটি ম্যাচ ঢাকার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তৃতীয় ও শেষ ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। এরপর মিরপুরে টি-টোয়েন্টি দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ দিয়ে শেষ হবে ইংলিশদের ঢাকায সফর।

ইংল্যান্ড উভয় ফরম্যাটেই বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা ২০ ফেব্রুয়ারি ঢাকায় পা দেবে বলে বিসিবি জানিয়েছে। সফরের শুরুতে ওয়ানডে সিরিজের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ওডিআই আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ। উভয় দল ইতিমধ্যেই ভারতে ২০২৩ বিশ্বকাপের জন্য সরাসরি যোগ্যতা অর্জন করেছে।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন: “বিশ্বকাপের বছরে এই সিরিজটি দলগুলোর জন্য তাদের নিজ নিজ শক্তির মূল্যায়ন করার একটি চমৎকার সুযোগ। ঘরের মাঠে বাংলাদেশের সাদা বলের অসাধারণ রেকর্ড রয়েছে এবং আমরা সবাই জানি ইংল্যান্ড কী দারুণ দল।”

ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী কর্মকর্তা ক্লেয়ার কনর বলেছেন: “এটা উত্তেজনাপূর্ণ সফর, ইংল্যান্ড পুরুষদের সাদা বলের দল ২০১৬ সালের পর প্রথমবারের মতো বাংলাদেশে যাচ্ছে। এই অধীর-প্রত্যাশিত সফরের জন্য ঢাকা ও চট্টগ্রামে যে পরিবেশ তৈরি হয়েছে তা চমৎকার হবে। বাংলাদেশ জুড়ে ক্রিকেটের প্রতি দারুণ আবেগ রয়েছে এবং আমরা ঘরের কন্ডিশনে দুর্দান্ত রেকর্ড আছে এমন একটি দলের বিরুদ্ধে কঠিন চ্যালেঞ্জ আশা করছি।”

বিসিবি ঘোষিত সূচী 

১ মার্চ ২০২৩ মিরপুরে ১ম ওডিআই, ৩ মার্চ ২য় ওডিআই। 

৬ মার্চ ২০২৩ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে ৩য় ওডিআই ম্যাচ।
৯ মার্চ ২০২৩ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে ১ম টি-২০ ম্যাচ।

১২ মার্চ ২০২৩ মিরপুরে ২য় টি-২০ ম্যাচ।

১৪ মার্চ ২০২৩ মিরপুরে ৩য় টি-২০ ম্যাচ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G